ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ২ নং ওয়ার্ডের ওই গ্রাম পুলিশের হোল্ডিং ট্যাক্সের টাকা ইউনিয়ন পরিষদে জমা দিতে দেরি হওয়ায় ক্ষিপ্ত হয়ে পরিষদের একটি কক্ষের দরজা জানালা বন্ধ করে লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন চেয়ারম্যান।

বরিশালের কাজিরহাট থানার আন্দারমানিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দীন খোকন খানের বিরুদ্ধে একই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মোঃ রাকিব হোসেন (৩২) কে মারধর করার অভিযোগ উঠেছে। গত রবিবার (১১ জুন) দুপুর ১২ টার সময় উপজেলার আন্দারমানিক ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের মধ্যে এ ঘটনা ঘটে। ঘটনার ২ দিন পার হয়ে গেলেও কোন সমাধান না হওয়ায় স্থানীয় গ্রাম পুলিশসহ সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ২ নং ওয়ার্ডের ওই গ্রাম পুলিশের হোল্ডিং ট্যাক্সের টাকা ইউনিয়ন পরিষদে জমা দিতে দেরি হওয়ায় ক্ষিপ্ত হয়ে পরিষদের একটি কক্ষের দরজা জানালা বন্ধ করে লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন চেয়ারম্যান। পরে আহত অবস্থায় লোকজন তাহাকে বাড়িতে নিয়ে যায়।

পরে অসুস্থ অবস্থায় মুলাদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ১,২,৩, নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মোসাঃ শিল্পী বেগম জানান বিষটি আমি শুনেছি। চেয়ারম্যান নাসির উদ্দীন খোকন খান হোল্ডিং ট্যাক্সের টাকা বাড়িয়ে উঠানোর জন্য গ্রাম পুলিশ সদস্যদের চাপপ্রয়োগ করেন, এতে তারা রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়েছেন তিনি। গ্রাম পুলিশ রাকিব ওই দিন মারধর ছাড়াও বিভিন্ন সময়ে ইউপি চেয়ারম্যান তাকেসহ অন্যান্য গ্রাম পুলিশ সদস্যদের গালমন্দ করার অভিযোগ করেন। আন্দারমানিক ইউনিয়ন পরিষদের সচিব মোঃ কামাল হোসেন বলেন, ঘটনাটি খুব দুঃখজনক।

ওই দিন আরও একজন গ্রাম পুলিশকে ৭ হাজার টাকা জরিমানা করেন চেয়ারম্যান। আহত গ্রাম পুলিশ মুলাদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধী। ইউনিয়ন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমান্ডার মোঃ আঃ জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে এর সঠিক তদন্ত পূর্বক বিচার দাবি করেন। ইউপি চেয়ারম্যান নাসির উদ্দীন খোকন খানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। এ বিষয়ে কাজিরহাট থানার অফিসার ইনচার্জ মোঃ জুবাইর বলেন, বিষয়টি শুনেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।