তিনি নিজের ফসলের মাঠে সবুজ ও বেগুনি ধানের চারা দিয়ে তৈরি করেছেন জাতীয় পতাকার প্রতিকৃতি। প্রথমেই বেগুনি রং এর ধান পরে মাকে নিয়ে ভালবাসার প্রতিচ্ছবি ফুটিয়ে তুলেছিলেন ফসলের জমিতে কৃষক এনামুল।

 ফসলের ক্ষেতে বেগুনি  ধানের চারা লাগিয়ে জাতীয় পতাকার আদলে ফুটিয়ে তোলা হয়েছে পতাকার রুপ, আর এই কাজটি করেছেন গাজীপুরে জেলার শ্রীপুর উপজেলার বেকাশাহরা (টেংরা)গ্রামের আব্দুল আউয়ালের ছেলে  কৃষক এনামুল।  তিনি নিজের ফসলের মাঠে সবুজ ও বেগুনি ধানের চারা দিয়ে তৈরি করেছেন জাতীয় পতাকার প্রতিকৃতি। প্রথমেই বেগুনি রং এর ধান পরে  মাকে নিয়ে ভালবাসার প্রতিচ্ছবি ফুটিয়ে তুলেছিলেন ফসলের জমিতে কৃষক এনামুল।

এবার জাতীয় পতাকার আদলে করা হয়   এ ধানক্ষেত,  দেখতে প্রতিদিন ভিড় করছেন আশেপাশের গ্রামের মানুষ। কৃষক এনামুল বলেন, আমি প্রথমেই ইউটিউব দেখে বেগুনি রঙের ধানের চারা দেখি পরে ২০২১ সারে প্রথমেই বেগুনি রঙের  ধান চাষ করি পরে   মাকে নিয়ে ভালবাসার প্রতিচ্ছবি ফুটিয়ে তুলি ফসলের জমিতে এ বছর  পরিকল্পিতভাবে ভাবে বাংলাদেশের জাতীয় পতাকার আদলে তৈরি করি ধানের চারা রোপণ করি । দেশপ্রেম থেকেই এমন কাজ করেছেন বলে জানান তিনি। এনামুল আরও বলেন, মায়ের প্রতি ভালোবাসা ও দেশের প্রতি সম্মান  স্মরনীয় করে রাখতে আমি জাতীয় পতাকার আদলে একই জমিতে দুই জাতের ধান রোপন করেছি।

যেটি দূর থেকে দেখে মনে হয় জাতীয় পতাকা। সবাই প্রশংসা করছে শুনে খুব ভালো লাগছে। ’পার্শ্ববর্তী আবদার গ্রাম থেকে ঘুরতে আসা জহিরুল ইসলাম  বলেন,‘দেশের প্রতি ভালোবাসা না থাকলে এ কাজ কোনো ভাবেই করা সম্ভব নয়।  ধানক্ষেতটি দেখলে মন-প্রাণ জুড়িয়ে যায়। শ্রীপুর উপজেলা কৃষি কর্মকর্তা এ এস মূয়ীদুল হাসান বলেন, শ্রীপুরে আরও কয়েকজন কৃষক এ ধান করেছেন। তবে জাতীয় পতাকার আদলে ধানক্ষেত করে ভিন্নমাত্রা যোগ করেছেন কৃষক এনামুল।