এই ঘটনার জানার পর জেলা পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় ঘটনাস্থলে এসে পরিদর্শন করেন এবং দোকান মালিক মানিক কর্কারের সাথে কথা বলেন।

চাঁদপুর শহরের কুমিল্লা রোডস্হ  ঘোষপাড়া পুল সংলগ্ন স্বর্ণ  ভুবন নামক স্বর্নের দোকানে দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে । এ  প্রতিষ্ঠান থেকে প্রায়  ৫০ ভরির বেশী  স্বর্ন  চুরি  হয়েছে বলে দোকান মালিক মানিক কর্মকার সূত্রে জানা গেছে।  ঘটনার বিবরনে জানা যায়,স্বর্ন ভুবনের মালিক অন্যান্য দিনের ন্যায় দোকানের মালামাল যথাযথ স্থানে না রেখে বাসায় চলে যান। গতকাল ৪ সেপ্টেম্বর সোমবার ভোর ছয়টা থেকে সাড়ে ছয়টার মধ্যে সংঘবদ্ধ ডাকাত দল খুব কৌশলে স্বর্ণ ভুবন মার্কেটের সামনের মুল গেইটের তালা কেটে ভিতরে প্রবেশ করে । এরপর  স্বর্ন ভুবনের একটি সার্টারের ২ টি  তালা কেটে ডাকাত দরের সদস্য  ভিতরে প্রবেশ করে   স্বর্ণ ভুবনের স্যুকেচে সাজানো ও বিভিন্ন স্হানে রাখা স্বর্ণ গুলো  নিয়ে যায়। দোকান মালিক সূটত্রে জানা যায় প্রায় ৫০ ভরির বেশি স্বর্ণ ছিলো।  

যার আনুমানিক মূল্য প্রায়অর্ধ কোটি টাকারও বেশি হবে বলে জানান। এ দিকে ঘটনার সূত্রে আরো জানা যায়  স্বর্ণভবন মার্কেটের  এক ব্যবসায়ী তাঁর দোকান খুলতে এসে ভোরবেলা  মূল গেটের একটি তালার ভাঙ্গা দেখতে পায়, কিছুক্ষণ পরেই স্বর্ণভুবনের কর্মচারী এসে দেখেন স্বর্ণভুবনের সাঁটারের  দুটি তালা কাটা অবস্থায় রয়েছে এই অবস্থা দেখে তিনি তাৎক্ষণিক  স্বর্ণ ভুবনের মালিক মানিক কর্মকারকে বিষয়টি জানান এবং তিনি ঘটনাস্থলে এসে দোকানে দেখেন দোকানের সকল সাজানো মালামাল সহ কোনো মালামাল দোকানে নেই। তাৎক্ষণিক এই বিষয়টি লোকজন জানাজানি হয় এবংচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ শেখ মুহসীন আলম কে  অবহিত করেন। তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ  পাঠান এবং সাথে সাথে  তিনি নিজেও ঘটনাস্থলে আসেন। ঘটনাটি পর্যবেক্ষণ করে জেলা পুলিশের উর্ধতন  কর্তৃপক্ষকে বিষয়টি সম্পর্কে অবহিত করেন।  

এই ঘটনার জানার পর জেলা পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় ঘটনাস্থলে এসে  পরিদর্শন করেন এবং দোকান মালিক মানিক কর্কারের সাথে  কথা বলেন।  অপর দিকে এই ঘটনার জানাজানি হওয়ার পরপরই চাঁদপুরের বিভিন্ন স্বর্ণ ব্যবসায়ীরা ঘটনাস্থলে এসে ভিড় জমায়।স্বর্ণ ভূবনে চিরির বিষয়টির চাঁদপুরে টক অব দা টাউনে  পরিণত হয়। এ দিকে স্হানীয় সিসি ক্যামেরার ফুটেজ অনুযায়ী দেখা যায় অত্যান্ত সুকৌশলে ৮/১০ জন চোর চক্রের সদস্য কেউ রাস্তার দুপাশে দাঁড়িয়ে পর্যবেক্ষণ করছে আবার কেউ মার্কেটের সামনে বসে রয়েছে। তবে সকলে মুখোশ পড়া ছিলো। অপরদিকে মার্কেটের মুল  ভবনের তালা কাঁটার সময় তারা কাপড় দিয়ে কৌশলে আড়াল করে ভবনের মুল গেইটের তালা কাটে যা সিনেমা ও নাটককে হার মানিয়েছে।চাঁদপুর মডেল থানা পুলিশ স্বর্ণ ভূবনে চুরির বিষয়ে তোরজোর ভাবে কাজ করে যাচরছে। তবে ধারনা করা হচ্ছে এ সংঘবদ্ধ চোরের দল অন্য জেলা থেকে চাঁদপুরে এসে এধরনের চুরি করে চম্পট মেরেছে। ইতি পূর্বে চাঁদপুর শহরের কালিবাড়ি এলাকার নকিয়া মোবাইল নামক দোকানে চুরির ঘটনা একই কৌশলে বাইরে থেকে পর্দা দিয়ে ঢেকে তালা ভেঙ্গে চোরের দল চুরি করেছিল। একই কায়দায় স্বর্ণ ভুবনে চুরির ঘটনা ঘটেছে।