গ্রাহকদের মোবিলিটি সেবাদান ও আইসিটি সল্যুশন প্রদানে সম্প্রতি বহুজাতিক ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠান মুন্ডিফার্মা বাংলাদেশের সঙ্গে চুক্তি করেছে গ্রামীণফোন।

চুক্তিটি মুন্ডিফার্মাকে মানসম্পন্ন আইসিটি পণ্য ও সেবা এবং দেশজুড়ে নিরবচ্ছিন্ন নেটওয়ার্কের মাধ্যমে কার্যক্রম পরিচালনায় সহায়তা করবে। গ্রাহকদের মোবিলিটি সেবাদান ও আইসিটি সল্যুশন প্রদানে সম্প্রতি বহুজাতিক ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠান মুন্ডিফার্মা বাংলাদেশের সঙ্গে চুক্তি করেছে গ্রামীণফোন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জার্মানভিত্তিক মুন্ডিফার্মা বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির কান্ট্রি হেড অমিত কুমার গুহ, সিএফও কামাল গুপ্তা এবং হেড অব এইচআর মুত্তাকিন হাসান।

গ্রামীণফোন থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিবিও ড. আসিফ নাইমুর রশিদ, ডিরেক্টর শাওন আজাদ, হেড অব লার্জ অ্যাকাউন্টস আরিফুর রহমান, হেড অব প্রোডাক্ট অ্যান্ড পার্টনারশিপ আরভিদ চৌধুরী, কি অ্যাকাউন্ট ম্যানেজার মোনতাশের উদ্দীন এবং আইসিটি স্পেশালিস্ট মেহনাজ কামাল। চুক্তিটি ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠানটিকে মানসম্পন্ন আইসিটি পণ্য ও সেবা এবং দেশজুড়ে নিরবচ্ছিন্ন নেটওয়ার্কের মাধ্যমে কার্যক্রম পরিচালনায় সহায়তা করবে। ভূমিকা রাখবে তাদের প্রবৃদ্ধিতেও। এ ছাড়া মুন্ডিফার্মার কার্যক্রম পরিচালনার ক্ষেত্রেও নতুন মাত্রা যোগ করবে এই চুক্তি।

চুক্তি স্বাক্ষর ছাড়াও দুই পক্ষের প্রতিনিধিরা একসঙ্গে আইসিটি সল্যুশন তৈরি, সেলস ও কার্যক্রমগত সেবা স্বয়ংক্রিয় করা এবং ভবিষ্যতের প্রযুক্তি ও ডিজিটালাইজেশনের মাধ্যমে সর্বোচ্চ সুবিধা পাওয়া সহ কার্যকারিতা ও স্বচ্ছতা নিশ্চিতে উদ্ভাবন নিয়ে আসার ব্যাপারে আলোচনা করে। টেলিনর গ্রুপের অঙ্গসংগঠন গ্রামীণফোন ৮০ মিলিয়নেরও বেশি গ্রাহক নিয়ে বাংলাদেশের অগ্রণী টেলিযোগাযোগ প্রতিষ্ঠান। ১৯৯৭ সালে যাত্রা শুরুর পর দেশব্যাপী সর্ববৃহৎ নেটওয়ার্ক ব্যবস্থা গড়ে তুলেছে প্রতিষ্ঠানটি।