বড়বাজার মোড়ে মেসার্স নিউ হোটেল আল আমিনকে ৪০,০০০/- টাকা জরিমানা ও ০৩ দিন বন্ধ রাখার নির্দেশ। গত ০৪ সেপ্টেম্বর ২০২২, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয় ও র‍্যাব কর্তৃক সদর উপজেলার বড়বাজার ও দৌলতদিয়ার এলাকায় অভিযান পরিচালিত হয়।

অভিযানে মেসার্স নিউ আল আমিন হোটেলে গিয়ে দেখা যায় রান্না ঘরের অস্বাস্থ্যকর পরিবেশ, মশলার মধ্যে পোকা, কয়েকদিন আগের বেটে রাখা বাশি- পচা দুর্গন্ধযুক্ত মশলায় রান্না করা হচ্ছে। রান্নার কাজে যুক্ত মহিলাদের নাই কোন স্বাস্থ্যবিধি। বাইরে থেকে এনে মেয়াদ বিহীন দই, রসমালাই বিক্রি করছে ফ্রিজে রেখে। পুর্বেও তাদের বার বার সতর্ক করা হয়েছে। উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৭ ও ৪৩ ধারায় ৪০,০০০/- টাকা জরিমানা করা হয় এবং প্রতিষ্ঠান আগামীকাল থেকে ০৩দিন প্রতিষ্ঠান বন্ধ রেখে পরিবেশ ঠিক করার জন্য নির্দেশনা দেয়া হয়।

পরবর্তীতে দৌলতদিয়ার মেসার্স মৌসুমি ফুডস প্রোডাক্টসের বেকারিকে স্বাস্থ্যবিধি না মেনে বেকারি পণ্য তৈরি করার অপরাধে আইনের ৪৩ ধারায় ১৫,০০০/- টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ। অভিযানে সার্বিক সহযোগিতা করেন ফ্লাইট লেফটেন্যান্ট মোঃ রাসেল এর নেতৃত্বে র‍্যাব ঝিনাইদহের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।