জমি জায়গা ঘরবাড়ি থাকলেও, থাকতে পারছেনা কেউ এমন এক ঘটনা ঘটেছে মাদারীপুরের রাজৈর উপজেলার দক্ষিনে কদমবাড়ি ইউনিয়নের সীমান্তবর্তী বড়খোলা গ্রামের বাড়ৈবাড়ির একটি পরিবারে।

ঘটনার বিষয়ে রাজৈর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী পরিবার। ভুক্তভোগী পরিবার ও এজাহার সুত্রে জানায়, উপজেলার বড়খোলা গ্রামের মৃত প্রমথ রঞ্জন বাড়ৈর ছেলে অখিল বাড়ৈ, কপিল বাড়ৈ ও পরিতোষ বাড়ৈ এর পৈতৃক বসতবাড়িতে নতুন ঘর নির্মাণের সময় বসতবাড়ির আরেক শরীকদার অমল বাড়ৈ, বিপুল বাড়ৈসহ বেশকয়েকজন সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র দা, শাবল, লাঠিসোঁটা নিয়ে হামলা চালায় ও নির্মাণাধীন ঘর ভাংচুর করে উপরে ফেলে ও লুটপাট করে


এসময় হামলাকারীদের আঘাতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অনিমেষ বাড়ৈ( ৪২) গুরুতর আহত হন, পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভুক্তভোগী কপিল বাড়ৈ জানায়, আমাদের ষাট শতাংশ জায়গা থাকলেও, আমরা সেটা ভোগ করতে পারছি না। পরিতোষ বাড়ৈর ছেলে বিশ্ব বিদ্যালয় পড়ুয়া ছাত্র প্রবীর বাড়ৈ জানায়, আমি একজন ছাত্র হয়েও বসতবাড়িতে যেতে পারছি না হামলা ও মামলার ভয়ে, আমি এর সঠিক বিচার দাবী করছি। আনিত অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত বিপুল বাড়ৈ জানায়, তারাই লোকজন নিয়ে হামলা চালায় আমাদের উপর, সঠিক বিচার দাবী করছি প্রশাসনের কাছে।

এব্যাপারে রাজৈর থানার অফিসার ইনচার্জ মো আলমগীর হোসেন জানায়, একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ বাড়ৈর বাড়ির ১ একর ৮২ শতাংশ বসতবাড়ির বিবাদমান জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে শরীকদের মধ্যে দ্বন্দ চলে আসছিলো। এঘটনা নিয়ে স্থানীয়ভাবে বেশকয়েকবার সালিশ বৈঠক হলোও কোন সমাধান হয়নি, এমনি কি বিষয়টি মাদারীপুরে অতিরিক্ত জেলা আদালতে ৭ ধারায় কয়েকটি মামলা চলমান রয়েছে।