উপজেলা নির্বাহী কর্মকর্তা’র প্রতিবেদন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা’র প্রেরিত বেতার বার্তায় দেখা যায় কে বা কারা তা ডিজিটাল মাধ্যমে ছড়িয়ে দেয়।

খুলনার পাইকগাছায় ৩নং লতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা কাজল কান্তি বিশ্বাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বরখাস্তের এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  প্রজ্ঞাপনে উল্লেখ করা হয় যেহেতু উপজেলার ৩নং লতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাসের একটি আপত্তিকর ভিডিও ক্লিপ প্রকাশিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা’র প্রতিবেদন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা’র প্রেরিত বেতার বার্তায় দেখা যায় কে বা কারা তা ডিজিটাল মাধ্যমে ছড়িয়ে দেয়।

ইউপি চেয়ারম্যানের মত গুরুত্বপূর্ণ পদে আসীন থেকে এ ধরণের কর্মকান্ডে জড়িত হওয়া নৈতিকতা ও উক্ত পদের জন্য অবমাননাকর প্রতিয়মান হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (৪) (খ) (ঘ) ধারা অনুযায়ী জেলা প্রশাসক খুলনা, ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। উল্লেখিত অভিযোগে চেয়ারম্যান দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস কর্তৃক সংগঠিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদ সহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (৪) (খ) (ঘ) ধারায় অপরাধ সংঘঠিত করায় উল্লেখিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাসকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো। 

মন্ত্রণালয় কতৃক বরখাস্ত সংক্রান্ত প্রজ্ঞাপন প্রাপ্তির বিষয়টি উল্লেখ করে পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম জানান, প্রজ্ঞাপন জারির পর থেকে চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস সরকারি নীতিমালা অনুযায়ী সরকারি সুবিধা ভোগ করতে পারবেন তবে তিনি ইউনিয়ন পরিষদ সংশ্লিষ্ঠ সব কর্মকান্ড থেকে বিরত থাকবেন। পরবর্তী চুড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত মন্ত্রণালয়ের এ আদেশ বহাল থাকবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাংবাদিকদের জানান।