রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে প্রচারণা শেষ হচ্ছে আজ মধ্যরাতে। নির্বাচন কমিশন বলছে, ইভিএমসহ সবকিছুই প্রস্তুত করা হয়েছে, বসানো হয়েছে সিসি ক্যামেরা। এ নির্বাচনে থাকছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

ইভিএম সম্পর্কে কম ধারণা থাকায় ভোট পোলিং কম এবং নষ্ট হওয়ার শঙ্কা জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার। যদিও ভিন্ন মত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা ডালিয়া লুৎফার। এদিকে নগরীর ৩৩টি ওয়ার্ডের অলিতে-গলিতে চলছে সংরক্ষিত ও সাধারণ আসনের কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করা প্রার্থীদের বৈঠক ও কর্মীসমর্থকদের শ্লোগান। শেষ মূহুর্তে এসে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

অনেকেই নির্বাচনি আচরণ বিধি ভঙ্গ করে শেষ মূহুর্তে বিভিন্নভাবে চালিয়ে যাচ্ছেন তাদের প্রচার-প্রচারণা। সরেজমিনে নগরীর সিও বাজার, মেডিকেল মোড়, ধাপ, জাহাজ কোম্পানি মোড়সহ বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, পোস্টারে পোস্টারে ছেয়ে গিয়েছে নগরী আর শ্লোগানে শ্লোগানে মুখরিত প্রতিটি ওয়ার্ডের অলি-গলি। এসময় নগরীর জাহাজ কোম্পানি মোড়ে কথা হয় জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী মোস্তফার সাথে।

তিনি বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে আমি বিপুল ভোটে মেয়র নির্বাচিত হবো। তবে ইভিএম নিয়ে কিছুটা শঙ্কায় আছি। আর একই স্থানে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডালিয়া বলেন, এ নির্বাচনে নৌকার বিজয় হবে। রংপুর নগরবাসী এবার পরিবর্তন আনবে। এদিকে নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রস্তুত ইসি বলে জানিয়েছেন রসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্ম সচিব মোঃ আবদুল বাতেন। তিনি আরো বলেন, এ নির্বাচনের দিকে তাকিয়ে আছে পুরো দেশ, বিশ্ব।