শ্রীমঙ্গলে উপজেলয় সদ্য ঘোষিত ছাত্রলীগের তিন টি কমিটির আনন্দ মিছিলে বের করলে পদবঞ্চিতদের সঙ্গে সংঘর্ষ হয়েছে। এতে তিনজন আহত হয়েছেন। আহতরা হলেন, উপজেলা কমিটির সভাপতি মো. সাইদুর রহমান সুজাত, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি নেছার আহমদ ও ছাত্রলীগকর্মী জোবায়ের আহমদ।

শ্রীমঙ্গলে উপজেলয় সদ্য ঘোষিত ছাত্রলীগের তিন টি কমিটির আনন্দ মিছিলে বের করলে পদবঞ্চিতদের সঙ্গে সংঘর্ষ হয়েছে। এতে তিনজন আহত হয়েছেন। আহতরা হলেন, উপজেলা কমিটির সভাপতি মো. সাইদুর রহমান সুজাত, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি নেছার আহমদ ও ছাত্রলীগকর্মী জোবায়ের আহমদ। এদিকে সংঘর্ষের পর শহরের বিভিন্ন জায়গায় ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল বের করেন। সেখানে নবগঠিত কমিটি বাতিল করার দাবি জানান তারা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।


ছাত্রলীগ কর্মীরা জানান, গতকাল মঙ্গলবার বিকেলে নব গঠিত ছাত্রলীগের নেতারা একটি আনন্দ মিছিলের আয়োজন করে। বিকেল সাড়ে ৪টার দিকে শহরের হবিগঞ্জ সড়কে আসলে ছাত্রলীগের পদ বঞ্চিত নেতাকর্মীদের সাথে কথাকাটাকাটি ও এক পর্যায়ে হাতাহাতি হয়। এসময় উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির উপজেলা সভাপতি ছুরিকাঘাতে আহত হন ও সঙ্গে দুইজন গুরুতর আহত হন।

অন্যদিকে একাধিক ছাত্রলীগ কর্মী অভিযোগ করেন, নব গঠিত কমিটিতে অনেকেই পদ পাননি। অনেকে পদ পেলেও কাঙ্ক্ষিত পদ না পাওয়ায় কমিটি ঘোষণা করার পর থেকেই পদ বঞ্চিতদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। এরই মধ্যে আনন্দ মিছিলের খবর পেয়ে অনেকেই সংঘর্ষের জন্য ওৎপেতে ছিলেন। এর আগে গত রবিবার এক বছরের জন্য শ্রীমঙ্গল উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের কমিটির অনুমোদন দেয় মৌলভীবাজার জেলা ছাত্রলীগ।

ছুরিকাঘাতে আহত ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান সুজাতের বিষয়ে জানতে চাইলে তার সাথে থাকা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজু দেব রিটন বলেন, সুজাতের শরীরে স্টেপ (ছুরিকাঘাত) করা হয়েছে। প্রচুর রক্তক্ষরণ হয়েছে। তাকে নিয়ে আমরা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাচ্ছি।

ছাত্রলীগের মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক মো. মাহবুব আলম , জানায়  আমরা শ্রীমঙ্গলের ছাত্রলীগের জন্য সুন্দর কমিটি গঠন করে দিয়েছিলাম। এখানে ছাত্রলীগের মিছিলেকে বা কারা সংঘর্ষে জড়িয়েছে সেটা আমরা তদন্ত করে দেখছি। সংগঠনের কেউ জড়িত থাকলে আমরা সাংগঠনিকভাবে ব্যবস্থা নেব। শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সর্দার বলেন, ঘটনা শুনার সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এই ঘটনায় কেউ থানায় অভিযোগ করেনি।