এই সফরের মহা গুরুত্বপূর্ণ ম্যাচটি ৩০ জুলাই। সেদিন এল ক্লাসিকোয় মুখোমুখি হবে স্পেনের দুই পরাশক্তি।

এতক্ষণে জুভেন্টাস-বার্সেলোনার ম্যাচের ফলাফল জানা যেত, কিন্তু দুই দলের ম্যাচই হলো না। তাই ফলের চিন্তা করাটা বোকামি। বার্সেলোনার খেলোয়াড় অসুস্থ হওয়ায় জুভেন্টাসের বিপক্ষে ম্যাচ বাতিল করেছে কাতালান ক্লাব।এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বার্সা। ক্লাবটি লিখেছে, ‘এএফসি বার্সেলোনা জানাচ্ছে, জুভেন্টাসের বিপক্ষে লেভি স্টেডিয়ামে সকার চ্যাম্পিয়নস ট্যুরের আজকের ম্যাচ বাতিল করা হয়েছে। দলের অধিকাংশ খেলোয়াড় ভাইরাল গ্যাস্ট্রোএন্টেরাইটিসে (একপ্রকার জলযুক্ত ডায়রিয়া) অসুস্থ হওয়ায়।

ইএসপিএন জানিয়েছে, বার্সার ১৪ জন খেলোয়াড় অসুস্থ হয়েছেন।নতুন মৌসুম শুরুর আগে প্রাক্‌মৌসুম প্রস্তুতি খেলতে বর্তমানে যুক্তরাষ্ট্রে বার্সা। চ্যাম্পিয়নস ট্যুরের এই সফরে চারটি ম্যাচ খেলার কথা চিল লা লিগার চ্যাম্পিয়নদের। কিন্তু শুরুর ম্যাচেই ধাক্কা খেল তারা। আজ বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় ‘তুরিনের বুড়িদের’ বিপক্ষে খেলতে নামার কথা ছিল কোচ জাভি হার্নান্দেজের দলের। বাকি তিনটি ম্যাচে কাতালান ক্লাবে প্রতিপক্ষ আর্সেনাল, রিয়াল মাদ্রিদ ও মিলান। বাকি ম্যাচগুলো যথাসময়ে হবে বলে জানিয়েছে বার্সা। 

এই সফরের মহা গুরুত্বপূর্ণ ম্যাচটি ৩০ জুলাই। সেদিন এল ক্লাসিকোয় মুখোমুখি হবে স্পেনের দুই পরাশক্তি। বার্সা পরের ম্যাচ খেলবে আর্সেনালের বিপক্ষে ২৭ জুলাই। আর লা লিগা চ্যাম্পিয়নরা যুক্তরাষ্ট্র সফর শেষ করবে ইতালির আরেক দল এসি মিলানের বিপক্ষে মুখোমুখি হয়ে। ম্যাচটি হবে ২ আগস্ট। ম্যাচ বাতিল হওয়ায় দর্শকদের টিকিটের টাকা নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই বলে জানা গেছে। তাঁদের অর্থ ফেরত দেওয়া হবে। সঙ্গে যদি কোনো জরিমানা দিতে হয়ে, তাহলে বিমা কোম্পানি সেই ব্যবস্থা নেবে।