প্রচন্ড শীতের কারণে গাইবান্ধা জেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘন কুয়াশা, হিমেল হাওয়া ও সেই সঙ্গে মৃদু শৈত্যপ্রবাহে স্থবির হয়ে পড়েছে জনজীবন। এ অবস্থায় জেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে একদিনের জন্য পাঠদান বন্ধ রাখা হয়েছে।

প্রচন্ড শীতের কারণে গাইবান্ধা জেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘন  কুয়াশা, হিমেল হাওয়া ও সেই সঙ্গে মৃদু শৈত্যপ্রবাহে স্থবির হয়ে পড়েছে  জনজীবন। এ অবস্থায় জেলার প্রাথমিক বিদ্যালয়গুলোতে একদিনের জন্য  পাঠদান বন্ধ রাখা হয়েছে।

মঙ্গলবার সকালে তাপমাত্রা ১০ ডিগ্রি  সেলসিয়াসের নিচে নেমে আসায় ছুটির এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে  জানিয়েছেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুনুর রশিদ। তিনি জানান, তীব্র এই শীতের মধ্যে শিক্ষার্থীদের স্কুলে যাতায়াত খুবই  কষ্টকর হয়ে পড়েছে।

তাছাড়া মন্ত্রণালয়ের একটি নির্দেশনা রয়েছে ১০  ডিগ্রির নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার। সবদিক বিবেচনা করে  মঙ্গলবার জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ রাখা হয়েছে। রংপুর আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মোস্তাফিজুর রহমান বলেন, সকালে গাইবান্ধার সর্বনিম্ন  তাপমাত্রা ৯.৩ ডিগ্রি সেলসিয়াস।

এটি চলতি শীত মৌসুমে জেলার সর্বনিম্ন  তাপমাত্রা। তবে চলতি সপ্তাহে উত্তরাঞ্চলের সব জেলার তাপমাত্রা আরও কমার আশংকা রয়েছে। গত ২৪ ঘণ্টা আগেও জেলার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।