দলে মেন্টর হিসেবে থাকতে চান কিনা এ বিষয়ে মাশরাফির কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ক্রিকেটের সঙ্গে থাকতে চাই। তবে ম্যানেজার বা মেন্টর হিসেবে নয়।

বাংলাদেশের বর্তমান ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক তামিম ইকবাল কিছু দিন আগে আকস্মিকভাবে খেলা থেকে অবসরের ঘোষণা দেন। পরে দলে তার শূন্যতা পূরণ নিয়ে নানা আলোচনা শুরু হয়। অনেকেই তাকে দলে ফিরিয়ে আনার চেষ্টাও করেন। কিন্তু শেষ পর্যন্ত সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করান তামিমকে।

এর পরই অবসর প্রত্যাহার করে তামিম দলে ফেরার ঘোষণা দেন। এর পরই ভক্তদের দাবি ওঠে— বাংলাদেশ ক্রিকেট দলে মাশরাফিকে মেন্টর হিসেবে নিয়োগ দেওয়ার। দলে মেন্টর হিসেবে থাকতে চান কিনা এ বিষয়ে মাশরাফির কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ক্রিকেটের সঙ্গে থাকতে চাই। তবে ম্যানেজার বা মেন্টর হিসেবে নয়। কারণ মেন্টর হিসেবে থাকলে আমাকে টিমের সঙ্গে ট্রাভেল করতে হবে।

জার্নি করা আমার পচ্ছন্দ নয়, আবার বিদেশ ভ্রমণ আরও পছন্দ না। আমার একটাই কথা— ক্রিকেটের সঙ্গে থাকতে চাই। এর আগে রোববার দলে মেন্টর নিয়োগের বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে জানতে চাওয়া হয়। এ সময় গণমাধ্যমকে বিসিবি সভাপতি বলেন, এসব এখন বলার কোনো সুযোগই নেই। বিশেষ করে ওখানে (গণভবনে) যে আলাপ হয়েছে, ওখানেই থাকুক। এসব নিয়ে বাইরে আলাপ করার কোনো প্রশ্নই আসে না। সময় কথা বলবে।