পোল্যান্ডে অনুষ্ঠিত হয়ে গেল ‘১২তম আন্তর্জাতিক ইয়ুথ ক্রিয়েটিভিটি ফোক ইন্সপিরেশন ফেস্টিভ্যাল’। এই সম্মানজনক অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন তরুণ প্রজন্মের প্রতিভাবান নৃত্যশিল্পী রাসেল আহমেদ।

তাদের দলপ্রধান ছিলেন সৈয়দা সায়লা আহমেদ লিমা। তারা মোট ১২ দিন ছিলেন ফ্রান্স ও পোল্যান্ডে। তিনি বলেন একই উৎসবের চারটি শো করেছি। মূলত বাংলাদেশের ফোক নাচকেই বিশ্ব মঞ্চে তুলে ধরেছি। সেখানে দেশের গান, লোকজ ঐতিহ্য নাচের মাধ্যমে তুলে ধরেছি। এমন আন্তর্জাতিক অঙ্গনে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। অনেক প্রশংসা পেয়েছি। বাংলাদেশ ছাড়াও এই উৎসবে ইউক্রেন, ফিলিস্তিন, বেলজিয়াম, জিম্বাবুইয়ে, মেক্সিকোসহ অনেক দেশ অংশ নিয়েছে। 


তিনি ২০১২ সালে চ্যানেল আই সেরা নাচিয়ে সিজন ১-এ ফাইনালিস্ট হয়ে সবার নজর কাড়েন। এরপর দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের কোরিওগ্রাফি ও স্টেজ পারফরম্যান্স করছেন। এ মাসেই নাচ নিয়ে দুবাই যাওয়ার কথা রয়েছে। ভারতে নিয়মিতই শো করছেন তিনি। নতুন প্রজন্মের মধ্যে নাচকে ছড়িয়ে দিতে মিরপুর ১২ নম্বরে খুলেছেন নিজের নাচের স্কুল ‘নূপুর নিক্কন ড্যান্স একাডেমি’। এ ছাড়া নৌবাহিনী কলেজ, ঢাকার নৃত্যশিক্ষক হিসেবে নিয়োজিত তিনি। রাসেল আহমেদ বলেন, বাংলাদেশের নৃত্যকে অনেক দূর নিয়ে যাওয়াই আমার স্বপ্ন।