জোড়া গোল করে দলের জয়ের নায়ক ৩৬ বছর বয়সী আর্জেন্টাইন তারকাই। এ দিন অবশ্য মেসি চাইলে হ্যাটট্রিকও করতে পারতেন।

পিএসজি ছাড়ার সময় লিওনেল মেসি জানিয়েছিলেন, প্যারিসে সময়টা উপভোগ করেননি তিনি। ক্যারিয়ারের বাকি সময়টা তাই এমন কোথায় কাটাতে চাচ্ছিলেন যেখানে তিনি চাপমুক্ত থেকে ফুটবলটা উপভোগ করতে পারবেন। এই মুহূর্তে মেসি দারুণ উপভোগ করছেন সময়টা। যার ছাপ তার খেলায়। অপ্রতিরোধ্য রূপে হাজির হয়েছেন সর্বজয়ী মহাতারকা। মেসি আসার আগে হারের বৃত্তবন্দী ইন্টার মায়ামি এখন রীতিমতো উড়ছে। মেসি ম্যাজিকে ফের জয়ের স্বাদ পেয়েছে তারা। বৃহস্পতিবার (৩ আগস্ট) লিগ কাপের ম্যাচে অরল্যান্ডো সিটিকে ৩-১ গোলে হারিয়েছে ইন্টার মায়ামি। জোড়া গোল করে দলের জয়ের নায়ক ৩৬ বছর বয়সী আর্জেন্টাইন তারকাই। এ দিন অবশ্য মেসি চাইলে হ্যাটট্রিকও করতে পারতেন। মায়ামির দ্বিতীয় গোলটি এসেছে পেনাল্টি থেকে।

৫১ মিনিটে পাওয়া পেনাল্টিটি মেসি নিজে না নিয়ে সুযোগ দেন ভেনেজুয়েলান স্ট্রাইকার জোসেফ মার্টিনেজকে। এছাড়া সাতবারের ব্যালন জয়ীকে অবশ্বাস্যভাবে রুখে দিয়েছেন সিটির গোলরক্ষক পেদ্রো গ্যালাসেও। মেসির ফ্রি-কিক ফিরিয়েছেন দারুণ দক্ষতায়।এদিন ম্যাচের সপ্তম মিনিটেই দলকে এগিয়ে দেন মেসি। বা পায়ের দারুণ এক সাইডভলিতে গোল করেন তিনি। ৭২ মিনিটে দলের তৃতীয় গোলটিও সাইডভলি থেকেই করেন। তবে এবার ডানপায়ে। সব মিলিয়ে ইন্টার মায়ামির হয়ে তিন ম্যাচ খেলেই ৫ গোল হয়ে গেছে মেসির। এর মধ্যে সবশেষ দুই ম্যাচেই পেয়েছেন জোড়া গোল।

অরল্যান্ডো সিটির পক্ষে সিজার আরাউহো ১৭ মিনিটে একটি গোল শোধ করেন। ৬৩ মিনিটে মেসি ও সের্হিও বুসকেতসের এক সময়ের বার্সা সতীর্থ জর্দি আলবাকে বদলি হিসেবে মাঠে নামান মায়ামি কোচ জেরার্দো মার্তিনো। তাতেই এক সময়ের তিন সতীর্থের পুনর্মিলন হলো। এই জয়ে লিগস কাপের শেষ ষোলোয় জায়গা করে নিলো মায়ামি। এর আগে ২০২০ সাল থেকে মোট ১১ বার অরল্যান্ডো সিটির মুখোমুখি হয়েছিল ইন্টার মায়ামি। এর মধ্যে মাত্র ৩ বার জয় পায় মেসির নতুন এই ক্লাব। অন্যদিকে সিটির জয় ৫ ম্যাচে। বাকি ৩ ম্যাচে জয় পায়নি কেউই। এবার মেসির নৈপুণ্যে ব্যবধানটা কমিয়ে আনলো মায়ামি।