পাপন বলেন, খেলোয়াড়দের মাঝে আমি বলব যে, সাকিবের বিকল্প আমাদের এখনো নেই- এটিই বাস্তবতা

আন্তর্জাতিক ক্যারিয়ারে বাংলাদেশকে অনেক ম্যাচই জিতিয়েছেন দেশের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। সবশেষ এক যুগে সাকিব এবং ম্যাচসেরা যেন একে অপরের পরিপূরক হয়ে উঠেছে। অলরাউন্ডার হিসেবে রয়েছেন বিশ্বসেরাদের ওপরের কাতারে। নাজমুল হাসান পাপন তাই অলরাউন্ডার সাকিবের সঙ্গে কারও তুলনা করতে চান না। সাকিব বাংলাদেশের সেরা অলরাউন্ডার এই কথাটি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বেশ কয়েকবারই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন। শুক্রবার পাপন জানিয়েছেন দলে সাকিবের বিকল্প এখনো তৈরি হয়নি।

পাপন বলেন, খেলোয়াড়দের মাঝে আমি বলব যে, সাকিবের বিকল্প আমাদের এখনো নেই- এটিই বাস্তবতা। আমাদের ব্যাটার আছে, বোলার আছে। আপনি যদি বলেন, হয়তো ওর মতো বা ওর চেয়ে ভালো বোলার আছে, ভালো ব্যাটার আছে। কিন্তু দুটোই আছে এ রকম কেউ নেই। বল হাতে বরাবরই দুর্দান্ত সাকিব। বাঁহাতি এই স্পিনারের সবচেয়ে বড় শক্তির জায়গা দ্রুতই ব্যাটারদের দুর্বল জায়গা ধরতে পারা। ব্যাটিংয়ে দলের প্রয়োজনে বিপর্যয় সামাল দিতে পারেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে ৬৬ টেস্ট খেলেছেন সাকিব।

যেখানে ব্যাট হাতে ৪ হাজার ৪৫৪ রান করার সঙ্গে বল হাতে নিয়েছেন ২৩৩ উইকেট। রঙিন পোশাকে সাকিবের দাপটটা একটু বেশি। ২৩২ ওয়ানডেতে ৭ হাজার ১৩২ রান করা সাকিব বাঁহাতি স্পিনে নিয়েছেন ৩০১ উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে ২ হাজার ৩৪৫ রান করার পাশাপাশি ১৩৬ উইকেট। ২০ ওভারের ক্রিকেটে ২ হাজার রান ও ১০০ উইকেট নেয়া একমাত্র ক্রিকেটার সাকিব।