ঝিনাইগাতীতে দীর্ঘদিন যাবত বিভিন্ন হাট বাজারে মেয়ের বিবাহ দেওয়ার কথা বলে বিভিন্ন মিথ্যা অজুহাত দেখিয়ে চাঁদাবাজি করার সময় হাতেনাতে আটক হয় রফিক ও রেজাউল। এসময় রফিক ও রেজাউলকে ভ্রাম্যমান আদালত অর্থদণ্ডাদেশ প্রদান করেন।

ঝিনাইগাতীতে  দীর্ঘদিন যাবত বিভিন্ন হাট বাজারে মেয়ের বিবাহ দেওয়ার কথা বলে বিভিন্ন মিথ্যা অজুহাত দেখিয়ে চাঁদাবাজি করার সময় হাতেনাতে আটক হয় রফিক ও রেজাউল। এসময় রফিক ও রেজাউলকে ভ্রাম্যমান আদালত অর্থদণ্ডাদেশ প্রদান করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, ঝিনাইগাতী উপজেলার বনগাঁও নতুনপাড়া গ্রামের সফিউদ্দিনের ছেলে মোঃ রফিক (৫৫) ও শেরপুর সদর উপজেলার মৃত শহিদ মিয়ার পুত্র রেজাউল করিম (৩০) দীর্ঘদিন যাবত ঝিনাইগাতীর হাটবাজারসহ বিভিন্ন হাট বাজারে মেয়ে বিবাহ দেওয়ার খরচের কথা বলে চাঁদাবাজি করে আসছে। ১১ অক্টোবর ২০২৩ বুধবার ঝিনাইগাতী বাজারের ভূমি অফিস সংলগ্ন এলাকায় ওই দুইজন ভ্রাম্যমান আদালতের হাতে আটক হয়। এসময় আটককৃত দুইজন মিথ্যা কথা বলে টাকা উত্তোলন করছে বলে স্বীকার করে।

পরে তাদের প্রত্যেককে দুইশত টাকা করে জরিমানা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। মুচলেকায় তারা উল্লেখ করেন ভবিষ্যতে এমন মিথ্যা চাঁদাবাজি থেকে বিরত থাকবে। ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল কবীর এ অর্থদণ্ডাদেশ প্রদান করেন। এই ঘটনায় এলাকায় ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।