"দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে কালিগঞ্জ উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২ উদযাপন ও উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

কালিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে স্টেশন এর আয়োজনে ১৫ নভেম্বর মঙ্গলবার বেলা বারোটার সময় কালিগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ইনচার্জ আলী আকবরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা। তিনি বলেন অগ্নিকান্ডসহ সকল দুর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস মুখ্য ভুমিকা রেখে চলেছে। নাগরিক সুরক্ষা নিশ্চিতকরণ, জীবন ও সম্পদ রক্ষায় জীবন বাজি রেখে দেশের গর্বিত সন্তানরা কাজ করছে।

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনায় উদ্ধার কাজে আত্মিয় ও নিকটজনের আগে তাদের সেবা পেয়ে থাকে সাধারণ জনগণ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল ইসলাম কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো হালিমুর রহমান বাবু, উপজেলা , কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন।

রোকেয়া মনসুর মহিলা কলেজের শিক্ষক সৈয়দ মাহমুদুর রহমান সাংবাদিক শেখ আল নূর আহমেদ ইমন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, স্থানীয় সাংবাদিকবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ ও কালিগঞ্জের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। কালিগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র সদস্য জাকির হোসেনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে পতাকা ও ফায়ার সার্ভিসের পতাকা উত্তোলন করা হয় পরে কালিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চৌকির দল প্রধান অতিথি ও অন্যান্য অতিথিদের অভিবাদন জানান ।