তরুণদের জন্য প্লাটফর্ম ইয়াং বাংলা ষষ্ঠ ‘‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’’ পেলেন সাতক্ষীরার কালিগঞ্জের নারী উন্নয়ন সংগঠন "বিন্দু" এর নির্বাহী পরিচালক জান্নাতুল মাওয়া।

 কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের নারায়ণপুর গ্রামের মৌলভী আব্দুল জব্বার এর কন্যা জান্নাতুল মাওয়া জান্নাত সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফর্মেশন (সি আর আই) এর আয়োজনে শনিবার (১২ নভেম্বর) বিকেলে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে এ অ্যাওয়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দেশ গঠনে যুবসমাজের অনন্য উদ্যোগ বা অসামান্য অবদানের স্বীকৃতি স্বরুপ সারাদেশ থেকে ১০ টি সংগঠনকে ৫ ক্যাটাগরিতে এ ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরুস্কার প্রদান করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং সিআরআই এর চেয়ারপারসন সজীব ওয়াজেদ জয়। সারাদেশ থেকে আবেদন করা দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের ৬০০টিরও বেশি সংগঠন থেকে যাচাই বাছাই শেষে শীর্ষ ১০ তরুণ সংগঠনের হাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড তুলে দেন প্রধানমন্ত্রীপুত্র ও সি আর আই এর চেয়ারপারসন সজীব ওয়াজেদ জয়।

এর আগে ইয়াং বাংলার পক্ষ থেকে ঘোষণা করা হয় এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত শীর্ষ ২৮ সংগঠনের নাম। এই তালিকায় প্রকাশিত সব সংগঠনকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন সিআরআই ট্রাস্টি রেদওয়ান মুজিব সিদ্দিক।  সাতক্ষীরার কালিগঞ্জে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ও সুশীলন এর নির্বাহী কমিটির সদস্য এডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিমের বোন জান্নাতুল মাওয়া এ পদকে ভূষিত হওয়ায়  বিভিন্ন সামাজিক সংগ